About Me

মহিলাদের জন্য হস্তমৈথুন কতটা গুরুত্বপূর্ণ? জেনে নিন।

শিরোনাম 

যৌনতা, সম্পর্কের টানপোড়েন এবং নিজ শ্রদ্ধার অভাবই মহিলাদের মধ্যে যৌন  সমস্যাগুলি সৃষ্টি করে।

লক্ষ্য লক্ষ্য  মহিলারা কেবল লজ্জার কারণে সমস্যা গুলী প্রকাশ্যে আনেন না এবং চিকিৎসকের সাহায্য গ্রহণ  করাতে পারেন না।

হস্তমৈথুন মহিলাদের যৌন চাপ কমায়

হস্তমৈথুন আত্মসম্মান বাড়ায়

পিরিয়ডের সময় মহিলাদের সমস্যা কমাতে পারে হস্তমৈথুন

@thmodernjournal.in 

দ্য মডার্ন জার্নাল ঃ যৌনতা, সম্পর্কের অস্থিরতা এবং স্ব শ্রদ্ধার অভাবই মহিলাদের মধ্যে যৌন স্বাস্থ্য সমস্যাগুলির প্রধান কারণ। লাইফস্টাইল প্রশিক্ষক লিউক কুটিনহো তাঁর ফেসবুকের সাম্প্রতিক পোস্টগুলির মধ্যে  একটিতে জানিয়েছেন এই তিন বিষয়ের অভাবের জন্য একজন মহিলা নিরাপত্তা হীনতায় ভুগতে পারেন, নিজের সম্পর্কে ভুল চিন্তা করেন, যার ফলে দ্রুত ওজন বৃদ্ধি পায়।  তাঁর পোস্টে, লিউক মহিলাদের হস্তমৈথুনের গুরুত্ব, এবং এর অনেক স্বাস্থ্য সুবিধার দিক তুলে ধরেন। লিউক লিখেছেনযে নারীরা যৌনতা, যৌন সম্পর্ক, যৌন অভিজ্ঞতা এবং তাঁদের যৌন সমস্যা নিয়ে অহেতুক লজ্জা পান। হাজার হাজার মহিলারা কেবল লজ্জার কারণে সমস্যা প্রকাশ্যে আনেন না এবং চিকিৎসাও  করাতে পারেন না।
কেন মহিলাদের জন্য হস্তমৈথুন গুরুত্বপূর্ণ?
লিউকের  মতে, হস্তমৈথুন একটি প্রাকৃতিক, স্বাভাবিক এবং  আনন্দদায়ক অভিজ্ঞতা। প্রত্যেক মহিলাদের  করার অধিকার আছে।
1. হস্তমৈথুন  দৈনন্দিন চাপ কমায় এবং নিজের সম্পর্কে ভালো এবং পজেটিভ অনুভব করার একটি দুর্দান্ত উপায়।
2. যদিও যৌন মিলন একটি শ্রদ্ধাশীল, সুন্দর এবং পরিপূর্ণ অভিজ্ঞতা, তবে যারা এটি অর্জন করতে পারেন না তাদেরও আনন্দ করার অধিকার রয়েছে - যা হস্তমৈথুন দ্বারা অর্জন করা যেতে পারে।

3. হস্তমৈথুন নারী দেহে প্রচণ্ড মাত্রায় উত্তেজনা অর্জন করতে সাহায্য করে, যা শরীরের উপর দুর্দান্ত প্রভাব ফেলে। প্রচণ্ড উত্তেজনা শরীরের মধ্যে ডোপামাইন, এন্ড্রোফিন এবং অক্সিটোসিন হরমোন ক্ষরণ ঘটায়। এই সমস্ত হরমোনগুলি মেজাজকে ভালো রাখতে সহায়তা করে।
হস্তমৈথুন একজন ব্যক্তির যৌন জীবনকে স্বাভাবিক  করতে সাহায্য করে।
4. যাঁদের জীবনে যৌনতার অভাবে হতাশা রয়েছে হস্তমৈথুন তা প্রতিরোধ করতে সাহায্য করতে পারে।

5. হস্তমৈথুন মহিলাদের ঘুম সংক্রান্ত সমস্যা কমায়।

6. মাসিক চক্রের সময় যে মহিলারা নানা সমস্যার সম্মুখীন হন হস্তমৈথুন তাঁদের জন্য একটি  উপকারী  পদ্ধতি হতে পারে। অর্গ্যাসমের প্রচণ্ড উত্তেজনা জরায়ুর প্রসারণ ঘটায়  যা পিরিয়ডের রক্ত ​​প্রবাহকে আরও উন্নত করতে সহায়তা করে, এবং মাসিকের ব্যথাও কম করে।

7. হস্তমৈথুন একজন ব্যক্তির স্ব-সম্মানকে বাড়িয়ে তুলতে সাহায্য করে, কারণ এতে মানুষ কল্পনা তৈরি করতে পারে যাতে সে নিজের সম্পর্কে ভালো বোধ করতে পারে। এটি মানুষকে যৌনতার অন্বেষণ করতে এবং শরীরের আনন্দদায়ক অনুভূতি প্রদান করতে সহায়তা করে।

8. হস্তমৈথুনের আরেকটি  সুবিধা হল প্রচণ্ড উত্তেজনার সময় ঘটতে থাকা পেশীর সংকোচনের কারণে পেলেভিক স্থান এবং পেশী শক্তিশালী হয়।

হস্তমৈথুন অবশ্যই স্বাস্থ্যের জন্য ভাল, বিশেষ করে নারীদের জন্য! যৌণ স্বাস্থ্য বিষয়ে সামগ্রিক শারীরিক ও মানসিক স্বাস্থ্যর উন্নতিতেই সাহায্য করে।

Post a Comment

0 Comments